পুলিশি নজরদারীতে লাইকি-টিকটক ব্যবহারকারীরা

 পুলিশি নজরদারীতে লাইকি-টিকটক ব্যবহারকারীরা

ছবি: সংগৃহীত

Read Time:2 Minute, 12 Second

ঝিনাইদহ প্রতিনিধি: লাইকি ভিডিও ও টিকটকের নামে অশ্লীল কর্মকাণ্ড প্রতিরোধে নজরদারী শুরু করেছে পুলিশ। এরই ধারাবাহিকতায় ঝিনাইদহ জেলা পুলিশ লাইকি ও টিকটক আইডি অনুসন্ধান করে ব্যবহারকারীদের তালিকা তৈরি করছে। খোঁজ করা হচ্ছে বেশ কিছু তরুণীকে। জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে গতকাল বৃহস্পতিবার লাইকি ভিডিও ও টিকটকের নামে অসামাজিককাজে লিপ্ত থাকার অভিযোগে তুলি ও আশিকুর নামে দুইজনকে আটক করেছে পুলিশ। 

পুলিশের সাইবার দমন বিভাগের কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে জানান, অনেক অভিভাবক থানায় এসে তাদের অসহায়ত্বের কথা জানাচ্ছেন। উঠতি বয়সের তরুণীরা লাইকি ও টিকটকে আসক্ত হয়ে ঘরবাড়ি ছাড়ছেন। অভিভাবকদের কথা শুনছেন না। নিয়মিত মেলামেশা করছে বখাটেদের সাথে। ফলে সমাজে ব্যাভিচার ছড়িয়ে পড়ছে। সামাজিক অবক্ষয়ের শিকার জেলার যুবসমাজ।

জেলা পুলিশ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছেন, লাইকি ও টিকটকের নামে ঝিনাইদহে একটি চক্র গড়ে উঠেছে। তারা মূলত এসব অ্যাপের আড়ালে অসামাজিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছে। এভাবে ঝিনাইদহ শহরে নারী পাচার চক্র গড়ে উঠতে পারে।
 
ঝিনাইদহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমরা অভিভাবকদের সচেতন হওয়ার পরামর্শ দিয়ে তাদের সন্তানরা কোথায় কি করছে তা খোঁজ রাখার পরামর্শ দিচ্ছি।

আরও পড়ুন