আগুনে পুড়ল পটুয়াখালীর নিউ মার্কেট

 আগুনে পুড়ল পটুয়াখালীর নিউ মার্কেট

পটুয়াখালী শহরের নিউ মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে।

বৃহস্পতিবার ভোর রাতে এই আগুনের সূত্রপাত। ফায়ার সার্ভিসের বরিশাল, পটুয়াখালী, আমতলী, বাকেরগঞ্জের ছয়টি ইউনিট দুই ঘণ্টা ধরে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন পটুয়াখালীর জেলা প্রশাসক মো. কামাল হোসেন ও পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহসহ প্রশাসনের কর্মকর্তারা।

আগুনের কারণ এখনও জানা যায়নি। মার্কেটের উত্তর-পূর্ব দিক থেকে আগুন লাগতে পারে বলে ফায়ার সার্ভিসের বরিশাল বিভাগের উপ-পরিচালক জানিয়েছেন।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন নিজ নিজ প্রতিষ্ঠানের ব্যবসায়ীরা এবং যার যার দোকান থেকে মালামাল সরিয়ে রাস্তার পাশে নিরাপদে নিয়ে যাওয়ার চেষ্টা করেন।

ব্যবসায়ীদের দাবি, শতাধিক দোকনপাট ও ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। আর ক্ষতির পরিমাণ শতকোটি টাকা ছাড়িয়ে যাবে।

এ ব্যাপারে পাইকারী চাল ব্যবসায়ী মো. বাবুল মিয়া, মুদি ব্যবসায়ী সেন্টু কর্মকার, লোহা ব্যবসায়ী নিতাই ধরসহ ক্ষতিগ্রস্ত অন্যান্য ব্যবসায়ীরা বলেন, ‘আমাদের এখানে তিনশ ব্যবসায়ী রয়েছে। এদের মধ্যে শতাধিক ব্যক্তির ব্যবসা প্রতিষ্ঠান অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়েছে। এসব দোকানের মালামালসহ খাতাপত্র ও হিসাব-নিকাশ সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। আমরা এখন নিঃস্ব হয়ে গেছি। সরকার যদি আমাদের দিকে না তাকায় তাহলে পরিবার-পরিজন নিয়ে আমাদের পথ বসতে হবে’।

ফায়ার সার্ভিস স্টেশনের বরিশাল বিভাগীয় দপ্তরের উপ-পরিচারক এবিএম মনতাজ উদ্দিন আহমেদ জানান, তারা ভোর সাড়ে ৪টার দিকে খবর পান এবং সঙ্গে সঙ্গে বাকেরগঞ্জ ও আমতলী ফায়ার সার্ভিস স্টেশনকে তলব করা হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা দুই ঘণ্টার মধ্যে একেবারে নিয়ন্ত্রণে আনে আগুন। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ এখনই বলা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *