আফ্রিকা থেকে ব্রাহ্মণবাড়িয়ায় আসা ৭ জনের কঠোর হোম কোয়ারেন্টিনের নির্দেশ

 আফ্রিকা থেকে ব্রাহ্মণবাড়িয়ায় আসা ৭ জনের কঠোর হোম কোয়ারেন্টিনের নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়ায় করোনার নতুন ধরন অমিক্রন নিয়ে জরুরি বৈঠক করেছে জেলা করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটি‌। বৈঠকে অমিক্রন সংক্রমিত আফ্রিকার বিভিন্ন দেশ থেকে জেলায় আসা সাতজনের বাড়ির সামনে কোভিড-১৯ লেখা টাঙানোসহ কঠোর হোম কোয়ারেন্টিন নিশ্চিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গতকাল সোমবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

জেলা সিভিল সার্জন কার্যালয় ও পুলিশ সূত্রে জানা গেছে, আফ্রিকা থেকে আসা সাতজনের মধ্যে পাঁচজন পুরুষ, একজন মহিলা ও পাঁচ বছর বয়সী এক শিশু আছে। সাতজনের মধ্যে সদরে দুজন, কসবায় তিনজন এবং নবীনগর ও বাঞ্ছারামপুরে একজন করে আছেন।

সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ আমাদের বার্ত াকে বলেন, সম্প্রতি আফ্রিকার বিভিন্ন দেশ থেকে সাত বাংলাদেশি ব্রাহ্মণবাড়িয়ায় এসেছেন। পুলিশ ওই সাতজনকে শনাক্ত করেছে। তাঁদের বাড়িতে কোভিড-১৯ সংযুক্ত লেখা টাঙানোসহ কঠোর হোম কোয়ারেন্টিন নিশ্চিতের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নির্দেশ দেওয়া হয়েছে। তবে বাড়িগুলোতে এখনই লাল পতাকা টাঙানোর বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। পাশাপাশি আখাউড়া সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আখাউড়া সীমান্ত দিয়ে আসা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করার জন্য দায়িত্বরত চিকিৎসকদের নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, করোনার নতুন ধরন অমিক্রন ছড়িয়ে পড়ার আশঙ্কায় গতকাল সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে জরুরি বৈঠক করা হয়। জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা-খানের সভাপতিত্বে বৈঠকে সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ, পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়া বৈঠকে করোনার টিকার নিবন্ধন বাড়ানো, টিকা কার্যক্রম বাড়ানো ও টিকাবিষয়ক প্রচারণার ব্যাপারে আলোচনা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *