ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারালো ভারত

 ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারালো ভারত

লিডস টেস্টে পরাজয়ের পর ওভালে দুর্দান্ত প্রত্যাবর্তন করল ভারতীয় ক্রিকেট দল। চতুর্থ টেস্ট ম্যাচে ১৫৭ রানে ইংল্যান্ডকে হারালো ভারত। ওভালে এটা ভারতের ৫০ বছর পর প্রথম জয়। সেইসঙ্গে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল কোহলির দল।

আর দুর্দান্ত এই জয়ে অধিনায়ক হিসেবে বেশ কিছু অনবদ্য রেকর্ড গড়েছেন ভারতীয় অধিনায়ক কোহলি। এ নিয়ে প্রথম এশিয়ান অধিনায়ক হিসেবে এশিয়ার বাইরে ১০টি টেস্ট জয়ের অনন্য এক রেকর্ড গড়লেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

ভারতের দেয়া ৩৬৮ রানের জবাবে ব্যাট করতে নেমে বিনা উইকেটে চতুর্থ দিনে ৭৭ রান তুলে ইংলিশরা। ফলে পঞ্চম এবং শেষ দিনে তাদের প্রয়োজন ছিল আরও ২৮৯ রান। হাতে ছিল ১০ উইকেট। দলীয় ১০০ রানে এবং ব্যক্তিগত ৫০ রানে শার্দুল ঠাকুরের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন ররি বার্নস। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামা ডেভিড মালান ফেরেন ৫ রানে। চারে নেমে অধিনায়ক জো রুট আজ কোনো ম্যাজিক্যাল ইনিংস উপহার দিতে পারেননি। ৭৮ বলে ৩৬ রান করে আউট হয়ে গেছেন।

ইংল্যান্ডের দলীয় ১৮২ রানে ৭ম ব্যাটসম্যান হিসেবে জো রুটকে আউট করেই যেন আনন্দে মেতে ওঠে ভারতীয় শিবির। এছাড়া ওলি পোপ ২, জনি বেয়ারস্টো ০, মঈন আলী ০, ক্রিস ওকস ১৮ রানে আউট হয়ে যান। ভারতের পেস আক্রমণে ২১০ রানেই অলআউট হয়ে যায় ইংলিশরা।

৩ উইকেট নিয়ে ভারতের বোলিংয়ে নেতৃত্ব দিয়েছেন উমেশ যাদব। ২টি করে উইকেট নিয়েছেন দুই পেসার জাসপ্রিত বুমরাহ এবং শার্দুল ঠাকুর আর স্পিনার রবীন্দ্র জাদেজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *