কেবিনে নেওয়া হয়েছে খালেদা জিয়াকে

 কেবিনে নেওয়া হয়েছে খালেদা জিয়াকে

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সার্জিক্যাল আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে তার ব্যক্তিগত চিকিৎসক এজেডএম জাহিদ হোসেন এ তথ্য জানান।

এর আগে গতকাল সোমবার তার একটি ছোট অপারেশনের পর সার্জিক্যাল আইসিইউতে রাখা হয়। পরে খালেদা জিয়ার সঙ্গে লন্ডন থেকে তার বড় ছেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কথা বলেন। ছোট ভাই শামীম ইস্কান্দারও কথা বলেন। ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী সৈয়দা শর্মিলা রহমান সিথি হাসপাতালে আছেন।

গতকাল দুপুরে খালেদা জিয়ার অপারেশনের আগে তাকে দেখতে হাসপাতালে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে দলের গুলশান অফিসে এক সাংবাদিক সম্মেলনে ফখরুল বলেন, খালেদা জিয়ার ছোট একটি অপারেশনের পর সুস্থ আছেন এবং চিকিৎসকরা বলেছেন তিনি ভালো আছেন।

খালেদা জিয়ার চিকিত্সক দলের অন্যতম সদস্য ডা. জেড এম জাহিদ হোসেন বলেন, বিএনপি চেয়ারপারসনের ছোট্ট একটি অপারেশন হয়েছে। তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করার পর চিকিত্সকরা দেখলেন যে উনার একটা বায়োপসি করা দরকার। ছোট একটা লাম্প আছে এক জায়গায়। যেহেতু লাম্প আছে, তার নেচার অব ভিউ জানার জন্য বায়োপসি করা হয়েছে। অপারেশনের পরে বেগম জিয়া সুস্থ আছেন। পরিবারের সদস্যদের সঙ্গে আলাপ করেছেন। এখন তিনি আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। বায়োপসি রিপোর্ট আসতে অন্তত ৭২ ঘণ্টা সময় লাগে। এর আগে তো বলা যায় না। অপারেশনের পর ফলাফল পেতে ৭২ ঘণ্টা লাগতে পারে। এ ধরনের অপারেশনের পর কখনো ১৫ থেকে ২১ দিনও সময় লাগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *