ছাত্রলীগের কমিটিতে পদ পাওয়া ৪র্থ শ্রেণির সেই ছাত্রকে অব্যাহতি

 ছাত্রলীগের কমিটিতে পদ পাওয়া ৪র্থ শ্রেণির সেই ছাত্রকে অব্যাহতি

কুমিল্লার লালমাই উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটিতে স্থান পাওয়া চতুর্থ শ্রেণির ছাত্রকে অব্যাহতি দেয়া হয়েছে। চতুর্থ শ্রেণিতে পড়ুয়া সেই ছাত্রের নাম আজমাইন আঞ্জুম নোয়েল। ফেসবুকে সমালোচনার মুখে গতকাল বুধবার (৬ অক্টোবর) বিকেলে এক বিজ্ঞপ্তিতে তাকে অব্যাহতি দেয়া হয়। 

সেই বিজ্ঞপ্তিতে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি ও সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেলের সই রয়েছে। তবে অব্যাহতিপত্রে কোনও কারণ উল্লেখ করা হয়নি। এর আগে, মঙ্গলবার (৫ অক্টোবর) সন্ধ্যায় আবু তৈয়ব অপি ও লোকমান হোসেন রুবেল ৭১ সদস্যের কমিটির সবাইকে শুভেচ্ছা জানিয়ে একটি পোস্ট দেন। এরপর চতুর্থ শ্রেণির ওই ছাত্রকে উপজেলা কমিটির পদে রাখার বিষয়টি জানাজানি হলে এ নিয়ে সমালোচনার সৃষ্টি হয়।

ছেলে ছাত্রলীগের পদ পাওয়ার পর নোয়েলের বাবা কামাল বলেন, “আমার ছেলের বয়স ১২। সে কুমিল্লা মহানগরীর একটি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র। বঙ্গবন্ধু যেখানে ১০ বছর বয়সে ছাত্রলীগ করেছেন, সেখানে আমার ছেলেকে নিয়ে সমস্যা হবে না। যদি সমস্যা হয়, তাহলে আমি বিষয়টি সমাধান করবো।”

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি বলেন, ভুলবশত আজমাইন আঞ্জুম নোয়েলের নাম কমিটিতে তালিকাভুক্ত হয়েছে। বিষয়টি আমাদের নজরে আসার পর বুধবার (৬ অক্টোবর) উপজেলা কমিটি থেকে তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জাহিদুল ইসলাম চৌধুরী শিপন তার ফেসবুকে লিখেছেন, “আজমাইন আঞ্জুম নোয়েল, সর্বকনিষ্ঠ সদস্য, লালমাই উপজেলা ছাত্রলীগ। যতটুকু জেনেছি এ শিশুটি চতুর্থ শ্রেণিতে পড়ে। সে নাকি উপজেলা ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য!!শিশুটি নিঃসন্দেহে আওয়ামী পরিবারের সন্তান। তার বাবা ইউনিভার্সাল কামাল ভাই আমার শ্রদ্ধাভাজন। আমার লেখনির বিষয়টিকে কেউ সমালোচনায় নেবেন না। যদি এতে কারও খারাপ লেগে থাকে তার জন্য আন্তরিকভাবে আমি দুঃখিত! আমি নিষ্পাপ শিশুটির সুন্দর শিক্ষাজীবন কামনা করছি।”

উল্লেখ্য, লালমাই উপজেলা প্রতিষ্ঠার প্রায় ৪ বছর পর মঙ্গলবার (৫ অক্টোবর) ছাত্রলীগের প্রথম কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে উপজেলার বাকই উত্তর ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি শাহপরান সওদাগরকে সভাপতি ও বাগমারা উত্তর ইউনিয়নের সহ-সভাপতি আরিফুল ইসলাম রাব্বিকে সাধারণ সম্পাদক করা হয়েছে। ৭১ সদস্যের ওই কমিটিতে দেখা গেছে, সাধারণ সদস্যের তালিকায় আজমাইন আঞ্জুম নোয়েলের নামও তালিকাভুক্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *