জ্ঞান ফিরলেও এখনো শঙ্কামুক্ত নন সেই আকিব

 জ্ঞান ফিরলেও এখনো শঙ্কামুক্ত নন সেই আকিব

চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষে গুরুতর আহত দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহাদী জে আকিবের অবস্থা এখনও শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন চিকিৎসক। জ্ঞান ফিরলেও এখনও তাকে আইসিইউতে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে। 

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ বিভাগের প্রধান রঞ্জন কুমার নাথ জানান, জ্ঞান ফেরার পর আকিবের লাইফ সাপোর্টও খুলে নেয়া হয়েছে। পরিস্থিতি কিছুটা উন্নতির দিকে। তবে এখনই তাকে শঙ্কামুক্ত বলা যাচ্ছে না। এর আগে, সংঘর্ষের সময় পাওয়া আঘাতে মস্তিষ্কে রক্ত জমে যাওয়ায় শনিবার দুপুরে তার অপারেশন করা হয়। অপারেশনের পরও শঙ্কামুক্ত না হওয়ায় তাকে আইসিইউ ওয়ার্ডে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়। 

এদিকে, চিকিৎসাধীন আকিবের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ওই ছবিতে আকিবের মাথায় ব্যান্ডেজ দেখা যায় এবং ওই ব্যান্ডেজের ওপর লেখা- ‘হাড় নেই, চাপ দেবেন না।’

উল্লেখ্য, শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত দুই দফায় চমেক ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ হয়। এতে চমেকের ৬১তম ব্যাচের মাহফুজুল হক (২৩) এবং ৬২তম ব্যাচের নাইমুল ইসলাম (২০) আহত হন। এ ঘটনার জেরে পরে আকিব হোসেনকে (৬২তম ব্যাচ) একা পেয়ে বেধড়ক পেটায় বিপক্ষ গ্রুপের লোকজন।

হামলার ঘটনায় তৌফিকুর রহমান নামে একজন বাদী হয়ে একটি মামলা করেন। পাঁচলাইশ থানায় করা মামলায় ১৬ জনের নাম উল্লেখ করে আরও ৬ থেকে ৭ অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে গতকাল থেকে চমেক হোস্টেল ও হাসপাতাল প্রাঙ্গণে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে জানিয়েছেন পাঁচলাইশ থানার ওসি জাহেদুল কবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *