ঝালকাঠিতে শিশু ও নারী উন্নয়নে কর্মশালা

 ঝালকাঠিতে শিশু ও নারী উন্নয়নে কর্মশালা

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠিতে তথ্য অফিসের উদ্যোগে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
জেলার কাঠালিয়া উপজেলার শৌলজালিয়ায় ইউনিয়নে যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধনী” প্রকল্পের জিওবি খাতের আওতায় বৃহস্পতিবার সকালে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সাথে এ কর্মশালা হয়।
কাঁঠালিয়া উপজেলা নির্বাহী অফিসার কাঁঠালিয়া সুফল চন্দ্র গোলদারের সভাপতিত্বে অনলাইনে সংযুক্ত থেকে প্রধান অতিথি হিসেবে কর্মশালার শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক ঝালকাঠি মোঃ জোহর আলী।
জেলা তথ্য অফিসার মোঃ আহসান কবীরের সঞ্চালনায় কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম, ঝালকাঠি সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক ড. মোঃ শামীম আহসান, যুব উন্নয়ন অধিদপ্তরের সিডিও মোঃ আবদুল্লাহ-আল-আমীন।
এতে বক্তব্য রাখেন শৌলজালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপন।
আন্তঃব্যক্তিক যোগাযোগের মাধ্যমে অনুষ্ঠিত এ কর্মশালায় করোনা ভাইরাস সংক্রমণরোধে করণীয়, করোনাকালীন গর্ভবতী মা ও নবজাতকের পরিচর্যা, মাতৃদুগ্ধপানের গুরুত্ব, নিরাপদ মাতুত্ব, জীবন তথ্য, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, শিশু বিবাহ প্রতিরোধ, পানিতে ডুবে শিশু মৃত্যু প্রতিরোধ, যৌন হয়রানী প্রতিরোধ, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, পরিষ্কার পরিচ্ছন্নতা, ডেঙ্গু প্রতিরোধ, অটিজম ও জেন্ডার সমতা এবং নারীর ক্ষমতায়ন বিষয়ে আলোচনা করা হয়।
কর্মশালায় বিভিন্ন শ্রেণি ও পেশার চল্লিশ জন অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *