ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট

 ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট

গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মঙ্গলবার সকাল থেকে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কের কামাড়পাড়া থেকে আশুলিয়া ও টঙ্গী কালীগঞ্জ সড়কে স্টেশন রোড থেকে মীরের বাজার পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

যানজট নিরসনে ট্রাফিক পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর কোনো পদক্ষেপই কাজে দিচ্ছে না বলে অভিযোগ করছেন সড়কে যাতায়াতকারীরা।

বুধবার সকালে চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী পর্যন্ত সড়কের উভয় দিকে তীব্র যানজটের সৃষ্টি হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ যানজট আরও বাড়তে থাকে। এদিকে আব্দুল্লাহপুর থেকে, স্টেশন রোড, চেরাগআলী, গাজীপুরা, বোর্ড বাজার, ছয়দানা, বাসন সড়ক, ভোগড়া বাইপাস ও চান্দনা চৌরাস্তা মোড় পর্যন্ত বিভিন্ন স্থানে তীব্র যানজট লেগেই রয়েছে। গাজীপুরের যানজট এখন ঢাকার উত্তরা পর্যন্ত বিস্তৃত হয়েছে।

ঢাকাগামী বলাকা বাসের যাত্রী মকবুল হোসেন জানান, সকাল ৯টায় চান্দনা চৌরাস্তা থেকে তিনি বাসে উঠেন ঢাকার উদ্দেশ্যে। তীব্র যানজটের কারণে প্রায় এক ঘণ্টা একি স্থানে দাঁড়ানো বাস। এই সড়কে যানজট এখন সকল যাত্রীদের জন্য নিত্য সঙ্গী হয়ে গেছে বলেও জানান তিনি।

ময়মনসিংহ থেকে আসা আলম এশিয়া বাস চালক খোকন মিয়া জানান, ময়মনসিংহ থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত মহাসড়ক স্বাভাবিক ছিলো। চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী আসতে সময় লেগেছে দুই ঘণ্টার বেশি। বাকি পথ যেতে কতক্ষণ লাগবে একমাত্র আল্লাহ তায়ালা জানেন।

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার আবদুল্লাহ আল মামুন জানান, রাস্তায় খানাখন্দ, বৃষ্টি এবং যানবাহনের চাপ বেশি থাকায় যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে কাজ করছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *