বাংলাদেশ আজকে এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী

 বাংলাদেশ আজকে এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী

সমুদ্র শহর কুয়াকাটার সঙ্গে রাজধানীসহ সারা দেশের সঙ্গে নিরবচ্ছিন্ন সড়ক যোগাযোগের নতুন দুয়ার খুললো পায়রা সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার পটুয়াখালীর লেবুখালীতে পায়রা নদীর ওপর নির্মিত চার লেইনের এ সেতুর উদ্বোধন ঘোষণা করেন। এসময় তিনি বলেন, বাংলাদেশ আজকে এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। জাতির পিতার স্বপ্ন আমরা বাস্তবায়ন করবো। এসময় তিনি দেশকে এগিয়ে নেওয়ার জন্য যে পরিকল্পনাগুলো নেওয়া হয়েছে- সেগুলো তুলে ধরেন।

সেতু উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, পায়রা সেতু আমি নিজে উপস্থিত থেকে ওই সেতুর উপর দিয়ে যদি গাড়ি চালিয়ে যেতে পারতাম বা সেতুতে নেমে যদি একটু দাঁড়াতে পারতাম, নদীটা একটু দেখতে পারতাম, যে নদীতে আমি সবসময় স্পিডবোটে চড়েছি, সেখানে যদি ব্রিজের উপর থেকে হাঁটতে পারতাম সত্যিই ভালো লাগতো। কিন্তু করোনার কারণে তা হলো না।

তিনি বলেন, তবে আমার ইচ্ছা আছে, পরিস্থিতি বুঝে একদিন পায়রা সেতুর ওপর দিয়ে আমি গাড়ি নিয়ে যাবে। কাছ থেকে দেখবো সেতুটি। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু হত্যার পর যারা দেশকে ধ্বংস করতে চেয়েছিল তারাই চায় না দেশের মানুষ মাথা উঁচু করে দাঁড়াক। কিন্তু আজ বাংলাদেশের নাম শুনলে সবাই সম্মান করে। বিশ্বে বাংলাদেশের একটা মর্যাদার জায়গা তৈরি হয়েছে।

এদিকে, একই অনুষ্ঠানে তিনি ঢাকা-সিলেট এবং সিলেট তামাবিল মহাসড়ক ছয় লেইনে উন্নতীকরণ প্রকল্পের ভিত্তি স্থাপন করেন। ঢাকায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *