বাংলাদেশ থেকে চিকিৎসক নিতে চায় মালদ্বীপ

 বাংলাদেশ থেকে চিকিৎসক নিতে চায় মালদ্বীপ

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাতের সময় মালদ্বীপের উপরাষ্ট্রপতি ফয়সাল নাসিম বলেন, বাংলাদেশি প্রবাসী কর্মীরা তার দেশের অর্থনীতিতে আন্তরিকভাবে অবদান রাখছেন। মালদ্বীপ বাংলাদেশ থেকে বিশেষ পেশাদার ও চিকিৎসক নিয়োগের জন্য গভীর আগ্রহী।

বাংলাদেশ থেকে চিকিৎসক নিতে আগ্রহ প্রকাশ করেছে মালদ্বীপ। বাংলাদেশ সফররত দেশটির উপরাষ্ট্রপতি ফয়সাল নাসিম পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে করা বৈঠকে এ আগ্রহের কথা জানান।

মঙ্গলবার (২৩ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে পররাষ্ট্রমন্ত্রী ও মালদ্বীপের উপরাষ্ট্রপতির বৈঠক হয়। বৈঠকে ফয়সাল নাসিম বলেন, মালদ্বীপে বাংলাদেশি প্রবাসী কর্মীরা মালের অর্থনীতিতে আন্তরিকভাবে অবদান রাখছে। মালদ্বীপ বাংলাদেশ থেকে বিশেষ পেশাদার ও চিকিৎসক নিয়োগের জন্য গভীর আগ্রহী।

এ সময় উভয় নেতা চট্টগ্রাম-মালে সরাসরি শিপিং লাইন স্থাপন এবং দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধির জন্য কাজ করতে সম্মত হন।

মোমেন বলেন, বাংলাদেশ মালদ্বীপকে অত্যন্ত গুরুত্ব দেয় যেটি ধর্ম, সংস্কৃতি ও মূল্যবোধের মূলে রয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং ২০২১ সালের ১৭-১৯ মার্চ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মালদ্বীপের রাষ্ট্রপতির সফর বাংলাদেশ-মালদ্বীপ দ্বিপাক্ষিক সম্পর্ককে এগিয়ে নিতে ভূমিকা রেখেছে।

তিন দিনের সফরে সোমবার ঢাকায় আসা মালদ্বীপের উপরাষ্ট্রপতির সঙ্গে আরও রয়েছেন দেশটির দুই মন্ত্রিপরিষদ মন্ত্রী এবং পররাষ্ট্র সচিব। তারাও বৈঠকে অংশ নেন।

ঢাকায় পৌঁছে মালদ্বীপের উপরাষ্ট্রপতি ফয়সাল ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *