বাহরাইন ভ্রমণের লাল তালিকা থেকে বাংলাদেশের নাম বাদ

 বাহরাইন ভ্রমণের লাল তালিকা থেকে বাংলাদেশের নাম বাদ

বাহরাইন ভ্রমণের লাল তালিকা থেকে বাংলাদেশের নাম বাদ দেওয়া হয়েছে। আগামী রোববার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম আজ শুক্রবার এক টুইটে দেশটির সরকার সিদ্ধান্তের কথা জানান। লাল তালিকা থেকে বাংলাদেশের নাম বাদ দেওয়ায় দেশটির সরকারকে ধন্যবাদ জানান নজরুল ইসলাম।

বাহরাইনের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ গতকাল বৃহস্পতিবার এক সিদ্ধান্তে বাংলাদেশ, মিয়ানমার, ইন্দোনেশিয়া, দক্ষিণ আফ্রিকাসহ ১১টি দেশকে ভ্রমণের লাল তালিকা থেকে বাদ দেয়। আর দেশটি নতুন করে তাদের লাল তালিকায় রোমানিয়ার নাম যুক্ত করে।

করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতির উন্নতির কারণে বাহরাইন সরকার বাংলাদেশসহ ১১টি দেশের দেশের নাম লাল তালিকা থেকে বাদ দিয়েছে।

বাহরাইন সরকারের এই সিদ্ধান্তের ফলে বাংলাদেশসহ ১১টি দেশের নাগরিকদের ১০ অক্টোবর থেকে সে ভ্রমণে আর কোনো নিষেধাজ্ঞা থাকবে না। লাল তালিকায় অন্তর্ভুক্ত থাকায় দেশে অবস্থানরত প্রবাসী কর্মীরা বাহরাইনে যেতে পারছিলেন না।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, ‘প্রতিদিন শত শত বাংলাদেশি জানতে চান, কবে বাহরাইনে যাওয়া যাবে। তাঁদের জন্য সুখবর। বাহরাইন সরকার বাংলাদেশকে তাদের ভ্রমণের লাল তালিকা থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ১০ অক্টোবর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *