মিরসরাইয়ে পানিবন্দি শত পরিবার

 মিরসরাইয়ে পানিবন্দি শত পরিবার

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:

গত কয়েকদিনের টানা বৃষ্টিতে মিরসরাইয়ে পানিবন্দি হয়ে আছে উপজেলার ১২ নং খৈয়াছড়া ইউনিয়নের ফেনাপুনি গ্রামের প্রায় ১২০ পরিবার।
অপরিকাল্পত সেচ প্রকল্প নির্মাণ এবং পানি নিষ্কাশনের খালগুলো বেদখলে ভরাট হয়ে যাওয়ার এ অবস্থার সৃষ্টি হয়েছে। এতে করে চরম দুর্ভোগে দিন কাটছে অসংখ্য মানুষের।
সরেজমিন ঘুরে দেখা যায়, উপজেলার করেরহাট, হিঙ্গুলী, জোরারগঞ্জ, কাটাছরা, মিঠানালা, মিরসরাই সদর, মিরসরাই পৌরসভা, খৈয়াছড়া, ওয়াহেদপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। টানা বৃষ্টিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফেনাপুনি এলাকার বাসিন্দা এস এম হাসান বলেন, এই গ্রামে আর থাকতে মন চাইছেনা। বৃষ্টি হলে বসতঘরে পানি ঢুকে যায়। একে তো লকডাউনে মানুষ বেকার। তার ওপর পানি বন্দি হয়ে আছে এখানকার কতগুলো পরিবার। থাকা, রান্না করতে অনকে কষ্ট হচ্ছে।
১৫ নং ওয়াহেদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল কবির ফিরোজ জানান, পাহাড়ি ঢলে মাইজগাঁও, খাজুরিয়া, বড়কমলদহ, গাছবাড়িয়া গ্রাম প্লাবিত হয়েছে। এছাড়া ইউনিয়নের হাবিব উল্লাহ ভূঁইয়া সড়ক, নিজামপুর রেল ষ্টেশন সড়কের ব্যপক ক্ষতি হয়েছে। বিশেষ করে নিজামপুর রেল ষ্টেশন সড়ক ও হাবিব উল্লাহ ভূঁইয়া সড়ক দিয়ে মানুষ চলাচল করতে কষ্ট হচ্ছে।
মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিনহাজুর রহমান বলেন, অপরিকল্পিতভাবে ঘরবাড়ি নির্মাণ করায় বৃষ্টির পানিতে জলবদ্ধতা সৃষ্টি হয়েছে। পানিবন্দি পরিবারগুলোকে সহায়তার চেষ্টা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *