রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১১ জনের মৃত্যু

 রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১১ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়। এর আগের দিন মৃত্যু হয় ১৮ জনের। 

সোমবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, ১১ জনের মধ্যে রাজশাহীর পাঁচজন, নাটোরের দুইজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নওগাঁর একজন ও পাবনার দুইজন রোগী ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের দুইজন ও পবনার একজন মিলে মোট সাতজন রোগী করোনা পজিটিভ ছিলেন। অন্য চারজন রোগী মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। ভর্তির পর নমুনা সংগ্রহের আগেই তাদের মৃত্যু হয়েছে। মৃত ১১ জনের মধ্যে সাতজন পুরুষ এবং চারজন নারী।

রামেক হাসপাতালের করোনা ইউনিটে এ নিয়ে চলতি আগস্ট মাসে ১৪২ জনের মৃত্যু হল। গত জুলাই মাসে মারা গেছেন ৫৩১ জন। আর জুনে মারা গেছেন ৪০৫ জন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে ভর্তি হয়েছেন ৪২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪৪ জন। সোমবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৩৯৯ জন রোগী। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা সংখ্যা ৫১৩টি।

এদিকে, রবিবার রাজশাহীর দু’টি আরটি-পিসিআর ল্যাবে ৪৭৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১৩৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। রাজশাহী জেলায় বর্তমানে করোনা সংক্রমণের হার ২৭ দশমিক ২৫ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *