লজ্জাজনক পরাজয়, টাইগারদের উদযাপনের ভিডিও নিয়ে অস্ট্রেলিয়া দলে ঝগড়া!

 লজ্জাজনক পরাজয়, টাইগারদের উদযাপনের ভিডিও নিয়ে অস্ট্রেলিয়া দলে ঝগড়া!

সম্প্রতি প্রথমবারের মতো দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসে ক্রিকেট বিশ্বের পরাশক্তি অস্ট্রেলিয়া। টাইগারদের বিপক্ষে পাঁচ-ম্যাচের ওই সিরিজ ৪-১ ব্যবধানে হেরে যায় সফরকারীরা। শুধু তাই নয়, সিরিজের শেষ ম্যাচের পরাজয় ছিল অস্ট্রেলিয়ার জন্য চরম লজ্জাজনক। কেননা, ১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৬২ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া, যা তাদের জন্য টি-টোয়েন্টিতে সর্বনিম্ন রানে অলআউট হওয়ার লজ্জাজনক রেকর্ড।

এদিকে, যেকোনও দলকে হারানোর পর ড্রেসিং রুমে সবাই মিলে ‘আমরা করব জয়’ গান গেয়ে উদযাপন করে থাকেন বাংলাদেশের ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য শেষ হওয়া সিরিজেও যার ব্যত্যয় হয়নি। তাদের উদযাপনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়েছে। তবে টাইগারদের এমন এক উদযাপনের ভিডিও নিয়ে অস্ট্রেলিয়া দলে ঝগড়া বেধে গেছে। এমন খবর দিয়েছে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম ‘সিডনি মর্নিং হেরাল্ড’।

টানা তিন জয়ে দুই ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করেছিল বাংলাদেশ। পরে ৪-১ ব্যবধানে জিতে সিরিজ শেষ করে টাইগাররা।

তৃতীয় ম্যাচটির পর ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিসিয়াল ওয়েবসাইট ‘ক্রিকেট ডটকম ডট এইউ’-তে বাংলাদেশের ড্রেসিং রুমের উদযাপনের ভিডিও পোস্ট করা হয়। যা নিয়ে ‘ক্রিকেট অস্ট্রেলিয়া ডিজিটাল টিম’র দুই কর্মীর ওপর বিরক্তি প্রকাশ করেন অস্ট্রেলিয়া দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার ও ম্যানেজার গ্যাভিন ডোভি, যা একপর্যায়ে তর্কে পরিণত হয়।

ক্রিকেট অস্ট্রেলিয়া ডিজিটালের হয়ে বাংলাদেশে এসেছিলেন ওই দুই কর্মী। টিম হোটেলে অনেকের সামনেই ঘটে এই ঘটনা। সিডনি মর্নিং হেরাল্ড জানিয়েছে, ঘটনাটিতে অস্ট্রেলীয় ক্রিকেটাররাও বিব্রত বোধ করছিলেন।

এ বিষয়ে ল্যাঙ্গারের কোনও বক্তব্য পাওয়া না গেলেও ডোভি ঘটনাটিকে ঝগড়া বলতে নারাজ। তার কথায়, “এমন আলোচনা দলের মধ্যে, খেলোয়াড়, কর্মকর্তা বা অন্যান্য কর্মীর মধ্যে হতেই পারে।”

তবে ভিডিওটি পোস্ট করা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার দুই কর্মীর সঙ্গে মতপার্থক্যের কথা স্বীকার করে নিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *