সাদা জার্সিতে আর মাঠে দেখা যাবে না মঈন আলীকে

 সাদা জার্সিতে আর মাঠে দেখা যাবে না মঈন আলীকে

ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্ট ফরম্যাট থেকে অবসর নিচ্ছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। সাদা জার্সিতে আর মাঠে নামবেন না এই ইংলিশ অলরাউন্ডার।

গণমাধ্যমে এ নিয়ে সরাসরি ঘোষণা না দিলেও দলের হেড কোচ ক্রিস সিলভারউড ও অধিনায়ক জো রুটকে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন মঈন আলী।

মঈনের এমন আচমকা সিদ্ধান্ত ইংল্যান্ড শিবিরের জন্য বড় ধাক্কাই বটে। কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পরই টেস্ট ক্রিকেটের মর্যাদার লড়াই অ্যাশেজ অনুষ্ঠিত হবে। অ্যাশেজ স্কোয়াডেই আছেন মঈন। আর তার আগেই এমন ঘোষণা এলো মঈনের কাছ থেকে।

টেস্ট থেকে মঈনের নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্তের কারণ হিসেবে জানা গেছে, করোনাইস্যুতে জৈব বলয় সুরক্ষায় থাকতে থাকতে মানসিকভাবে বিধ্বস্ত মঈন। টানা এতদিন পরিবারের বাইরে থাকাটা তার জন্য ‘অস্বস্তির’ । তাই এখন কেবল সাদা বলের ক্রিকেটে মনোযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই অলরাউন্ডার। বাকিটা সময় পরিবারের জন্য রেখেছেন।

দ্য গার্ডিয়ান বলছে, মঈন আলীর অবসরের সিদ্ধান্ত মেনে নিয়েছেন কোচ ও অধিনায়ক। এদিকে কাঁধের চোটের কারণে অ্যাশেজ থেকেও বাদ পড়েছেন পেসার জফরা আর্চার। আর ক্রিকেট থেকে ‘সাময়িক বিরতিতে’ যাওয়া অলরাউন্ডার বেন স্টোকসের ফেরাও অনিশ্চিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *