মোংলা বন্দরে জাহাজে ছিদ্র, আমদানি করা গাড়ির ডেকে পানি

 মোংলা বন্দরে জাহাজে ছিদ্র, আমদানি করা গাড়ির ডেকে পানি

বাগেরহাটের মোংলা বন্দরে নোঙর করা একটি বিদেশি জাহাজে ছিদ্র হয়ে পানি প্রবেশর ঘটনা ঘটেছে। ওই জাহাজে থাকা আমদানি করা গাড়ির ডেকে পানি ঢুকে পড়ে। এতে অন্তত ১৬টি গাড়ি পানির মধ্যে ছিল। স্থানীয় শিপিং এজেন্ট বলছে, পানি সরিয়ে জাহাজ থেকে গাড়িগুলো নিরাপদে সরিয়ে আনা হয়েছে। জাহাজটিও সম্পূর্ণ নিরাপদে আছে।

বন্দর সূত্রে জানা গেছে, ‘মালয়েশিয়া স্টার’ নামের জাহাজটি চলতি সপ্তাহের শুরুতে মোংলা বন্দরে ভেড়ে। এরপর জাহাজ থেকে গাড়ি খালাস শুরু হয়। গত সোমবার রাতে জাহাজটির নিচের অংশে পানি ঢুকে পড়ার বিষয়টি নজরে আসে।

নাম প্রকাশ না করার শর্তে বন্দরের এক কর্মকর্তা আমাদের বার্তাকে বলেন, সোমবারই তাঁরা জাহাজটি ছিদ্র হয়ে পানি ঢুকে পড়ার কথা জানতে পারেন। আজ বুধবার সকাল ১০টা পর্যন্ত সেটি বন্দরের জেটিতেই ছিল। সেখানে জাহাজ থেকে গাড়ি খালাসের কাজ চলছিল।

এর আগেও কয়েকবার মোংলা বন্দরে আমদানি করা গাড়ি খালাস করেছে ‘মালয়েশিয়া স্টার’। গাড়িগুলো খালাস করে এক দিন আগেই বন্দর ছেড়ে যাওয়ার কথা ছিল জাহাজটির।

জাহাজটি স্থানীয় শিপিং এজেন্ট ওহিদুজ্জামান আজ বুধবার সকালে মুঠোফোনে আমাদের বার্তাকে বলেন, জাহাজটিতে মোট ৬৩৯টি গাড়ি ছিল। এগুলো ঢাকা, চট্টগ্রাম ও খুলনার কয়েকজন আমদানিকারক এনেছেন। জাহাজটির নিচে একটি ছোট ছিদ্র হয়েছিল। গাড়ি খালাস করতে গিয়ে তাঁরা বিষয়টি টের পান। ১৬টি গাড়ি পানির মধ্যে ছিল। তবে পানি বের হয়ে গেছে। জাহাজ ঠিক হয়ে গেছে। আর কোনো সমস্যা নেই। কাল বৃহস্পতিবার জাহাজটি বন্দর ছেড়ে যাবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *