আইপিএল খেলতে দেশ ছাড়লেন সাকিব, অপেক্ষায় মুস্তাফিজ

 আইপিএল খেলতে দেশ ছাড়লেন সাকিব, অপেক্ষায় মুস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের দ্বিতীয় পর্বে অংশ নিতে দেশ ছেড়েছেন বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। রবিবার (১২ সেপ্টেম্বর) মধ্যরাতে আরব আমিরাতের উদ্দেশে রওয়ানা হন সাকিব।

তবে ভিসা জটিলতার কারণে যেতে পারেননি মুস্তাফিজ। জটিলতার সমাধান হলে আজ সোমবার আরব আমিরাতের উদ্দেশে উড়াল দেবেন মুস্তাফিজ।

আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু হবে আগামী ১৯ মার্চ। গত এপ্রিল মাসে ভারতে শুরু হয়েছিল হাজার কোটি টাকার এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ। তবে করোনাভাইরাসের প্রকোপে মাঝপথেই বন্ধ হয়ে যায় টুর্নামেন্ট। এবার আইপিএলের বাকি অংশ মাঠে গড়াবে সংযুক্ত আরব আমিরাতে।

এবার আইপিএলে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন সাকিব আর মুস্তাফিজ। সাকিব খেলছেন কলকাতা নাইট রাইডার্সে, মুস্তাফিজের ঠিকানা রাজস্থান রয়্যালস। দুজনেরই এক সঙ্গে ঢাকা ছাড়ার কথা ছিল। তবে সাকিব চলে গেলেও মুস্তাফিজ এখনো যেতে পারেননি ভিসা জটিলতার কারণে।

১৯ সেপ্টেম্বর আইপিএল পুনরায় শুরু হলেও সাকিবের দল কলকাতা মাঠে নামবে আগামী ২০ সেপ্টেম্বর, প্রতিপক্ষ বিরাট কোহলির রয়্যালস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এবারের আইপিএলের প্রথম পর্বে সাকিবের পারফরম্যান্স অবশ্য সন্তোষজনক ছিল না। তিন ম্যাচে করেন মাত্র ৩৮ রান, বল হাতে নেন ২ উইকেট।

সাকিব হতাশ করলেও আইপিএলে গিয়ে ছন্দ খুঁজে পান কাটার স্পেশালিস্টের তকমা পাওয়া মুস্তাফিজ। নতুন দল রাজস্থানের হয়ে ৭ ম্যাচ উইকেট নেন ৮টি। বোলিংয়ে ছিলেন মিতব্যয়ী।

আইপিএলে বাকি অংশে খেলতে বিসিবি এই দুই ক্রিকেটারকে অনুমতি দিয়েছে। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ১৭ অক্টোবর। প্রতিপক্ষ স্কটল্যান্ড। এর আগে গিয়ে কোয়ারেন্টিন শেষে সেখানে অনুশীলন শুরু করবে বাংলাদেশ দল। তাই সাকিব-মুস্তাফিজ কোনো একজনের দল ফাইনালে গেলে তিনি জাতীয় দলের অনুশীলন মিস করবেন।

তারপরেও আইপিএল হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সাকিবদের জন্য প্রস্তুতির সেরা মঞ্চ। সাকিব নিজেও এই কথাই বলেছেন। তাছাড়া আগে যাওয়ায় পরিবেশের সঙ্গে দুজনেই দারুণভাবে খাপ খাইয়ে নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *