সিপিএলে প্রথম শিরোপা সেন্ট কিটসের

 সিপিএলে প্রথম শিরোপা সেন্ট কিটসের

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে ব্যর্থ হয়ে গেলো গেইল-ব্রাভোরা। প্রথমবারের মতো সিপিএলের শিরোপা জিতলো সেন্ট কিটস। ড্রেকস, জশুয়া, ফাবিয়ান অ্যালেন ও রাদারফোর্ডরা দলকে নিয়ে যান জয়ের পথে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে অনুষ্ঠিত ফাইনালে ৩ উইকেটে জয় তুলে নেয় সেন্ট কিটস। ১৬০ রানের টার্গেট তাড়ায় প্রথম ওভারেই আউট হয়ে যান ক্রিস গেইল। দলীয় ২৬ রানেই ফেরেন আরেক ওপেনার এভিন লুইস। শুরুর ধাক্কা সামলে জশুয়া ডি সিলভা ৩৭ ও শেরফান রাদারফোর্ড করেন ২৫ রান। এরপর ৩ চার ও ৬ ছক্কায় ডমিনিক ড্রেকসের ৪৮ রানের ইনিংসে নাটকীয় জয় পায় সেইন্ট কিটস। যদিও ম্যাচ নিষ্পত্তি হয় ইনিংসের শেষ বলে। অখ্যাত বাঁহাতি বোলার ডমিনিক ড্রেকসের বীরত্বে জয় পায় সেন্ট কিটস।

এর আগে টস জিতে অধিনায়ক আন্দ্রে ফ্লেচার ব্যাট করতে নামলে ভালো শুরু পায় সেন্ট লুসিয়া। এরপর বৃষ্টির বাগড়ায় ৪৫ মিনিট বন্ধ থাকে খেলা। সবশেষ ১৬০ রানের টার্গেট দিয়ে মাঠ ছাড়ে তারা। ফাওয়াদ আহমেদ এবং নাসিম শাহ নিয়েছেন ২টি করে উইকেট। ফাবিয়ান অ্যালেন, ডমিনিক ড্রেকস ও যগেস্বর নিয়েছেন ১টি করে উইকেট।

ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ডমিনিক ড্রেকস। টুর্নামেন্ট সেরা হয়েছেন রোস্টন চেজ। ক্রিস গেইল প্রথম ওভারেই ফিরে যান রানের খাতা খোলার আগেই। আরেক ওপেনার লুইস ৬ বলে ৬ রান করেন। পাঁচ নম্বরে নামা অধিনায়ক ব্রাভো ৮ রানের বেশি করতে পারেননি।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে রাকিম কর্নওয়াল, রোস্টন চেজ ও কিমো পলের ব্যাটে ৭ উইকেটে ১৫৯ রানের চ্যালেঞ্জিং পুঁজি গড়ে সেন্ট লুসিয়া। কর্নওয়াল ৩২ বলে ৪৩ রান করেন ৫ চার ও ২ ছক্কায়। চেজ ৪০ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪৩ রান করেন। শেষ দিকে কিমো পল ২১ বলে ৫ ছক্কায় ৩৯ রানের ইনিংস উপহার দেন। সেন্ট কিটসের পক্ষে সর্বাধিক ২টি করে উইকেট নেন ফাওয়াদ আহমেদ ও নাসিম শাহ।

ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন ডমিনিক ড্রেকস। টুর্নামেন্ট সেরা হয়েছেন রোস্ট্ন চেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *