মেসিকে ভুলে গিয়ে ফাতি’তে স্বপ্ন বুনছে বার্সা

 মেসিকে ভুলে গিয়ে ফাতি’তে স্বপ্ন বুনছে বার্সা

লিওনেল মেসি চলে যাওয়ার পর বার্সেলোনা হয়ে পড়েছিল সাধারণ একটি ক্লাব। তাদের খেলাতেও সেই পুরনো সৌন্দর্য খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরাজয় আর ড্র করাই যেন তাদের নিয়তি। অবশেষে খোলস ছেড়ে পুরনো রুপে ফেরার ইঙ্গিত দিলো কাতালানরা। রবিবার (২৬ সেপ্টেম্বর) রাতে লেভান্তের বিপক্ষে সেটিরই এক ঝলক দেখা গিয়েছে।

নিজেদের মাঠ ক্যাম্প ন্যু-তে অনুষ্ঠিত এই ম্যাচে তারা ৩-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে। অবশ্য এই জয় ছাপিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন আনসু ফাতি। চোট কাটিয়ে বার্সেলোনার নতুন ‘নাম্বার টেন’ দীর্ঘ ৩২২ দিন পর কালই মাঠে ফিরলেন। গোল করতেও সময় নিলেন দশ মিনিট!

সবই যেন কাকতালীয়! ফাতি যে মাঠে নামছেন তা প্রায় সবারই জানা ছিল। সমর্থকরাও ফাতির দশ নম্বর জার্সি পরে গ্যালারিতে আসেন। তাদের সবার কন্ঠে একটি নামই ছিল, ফাতি! ফাতি! মেসি যে এখন বার্সেলোনার অতীত এবং তার যুগ শেষ হয়ে গেছে সেটিই যেন মেনে নেওয়ার চেষ্টায় তারা। ফাতির মাঝেই এখন নতুন করে স্বপ্ন দেখার আশা বুনছে কাতালানরা।

মেসির চলে যাওয়ার পর বার্সেলোনার দশ নম্বর জার্সিটা কাকে দেওয়া হবে সেটা নিয়ে ছিল নানা জল্পনা। অবশেষে ফাতিকে সেটি দেওয়া হয়। কিন্তু তিনি তখনো চোটের কারণে পুনর্বাসন প্রক্রিয়ায় ছিলেন। ফলে মাঠে নামার সুযোগ হয়নি। অবশেষে মাঠে নামলেন, গোল করলেন, দলকে জেতালেন এবং বার্সেলোনাকে নতুন দিনের স্বপ্ন দেখালেন।

আগের ম্যাচে হলুদ কার্ড পেয়েছিলেন বার্সার কোচ রোনাল্ড কোমান। ফলে এদিন ডাগআউটে তিনি ছিলেন না, দায়িত্ব পালন করেছেন সহকারী কোচ আলফ্রেড শ্রডার। আর চলতি মৌসুমে এদিনই প্রথম দারুণ পারফরম্যান্স উপহার দিয়েছে বার্সেলোনা। ম্যাচের ১৪ মিনিটের মধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা। গোল করেন দুই ডাচ ফরোয়ার্ড মেম্ফিস ডিপাই ও লুক ডি ইয়ং।

এছাড়া মাঝমাঠে দারুণভাবে সামাল দিয়েছেন সের্হিও বুসকেতস ও একাদশে সুযোগ পাওয়া দুই তরুণ নিকো গঞ্জালেস ও গাভি। তাদের সঙ্গে প্লে-মেকারের ভূমিকায় ছিলেন ফিলিপ কুতিনিও। এ যেন তারণ্যে ভরা নতুন বার্সেলোনার আগমনি বার্তা! তবে সব আলো কেড়ে নিয়েছেন আনসু ফাতি।

ম্যাচের ৮১ মিনিটের সময় বদলি হয়ে মাঠে নামেন। এর ঠিক দশ মিনিট পর ৯১ মিনিটে বক্সের বাইরে থেকে দারুণ শটে গোল করেন বার্সার নতুন দশ নম্বর জার্সি। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *